সম্প্রীতি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

সম্প্রীতি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

সম্প্রীতি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা। প্রিয় সুধী আমাদের আজকের এই পেজে আপনাদের সামনে সম্প্রতি নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন ও কবিতা সংক্ষিপ্ত আকারে উপস্থাপন করা হয়েছে। আপনারা আমাদের এই পেজ থেকে এই সুন্দর আর্টিকেলটি পড়তে পারেন।

এই পোস্ট এর মাধ্যমে আপনারা অনেক কিছু জানতে পারেন। নিম্নে থেকে উক্তিগুলো জেনে নিতে পারেন।

সম্প্রীতি নিয়ে উক্তি

সম্প্রতি নিয়ে উক্তি নিম্নে দেওয়া হলঃ

> অন্য জাতি, ধর্ম ও মানুষের সাথে যদি আপনি সম্প্রীতি বজায় রাখতে না পারেন, তবে প্রতিটি মূহুর্তে আপনি এক অনিশ্চয়তা আর মানসিক অশান্তি নিয়ে জীবনযাপন করবেন।
(নিকোলাস বার্ন্স) 

> পৃথিবীতে বা প্রকৃতিতে যেসকল রহস্য উন্মোচন করা যায় নি সেগুলোর প্রতি এবং এসকল কিছুর মধ্যে থাকা এক গভীর সম্প্রীতির প্রতি আমার এক মুগ্ধতার শ্রদ্ধা বিরাজমান , যা অন্যান্য সকল নাস্তিক থেকে আমাকে আলাদা করে।
( আলবার্ট আইনস্টাইন)

> সম্প্রীতি সর্বদাই শান্তি ডেকে আনে। ফলে যারা বিশেষ উদ্দেশ্য নিয়ে শান্তি বিনষ্ট করতে চায়, তারা সাধারণত ঐ সম্প্রীতির জায়গাটিতে আঘাত করে তা ভাঙতে চায়। তাদের কাজের জন্য র চেয়ে কার্যকরী পথ আর নেই।
( দালাই লামা) 

>  পৃথিবীতে ধর্মের আনয়ন হয়েছে শান্তি বর্ষণের জন্য। অপর ধর্মের সঙ্গে সম্প্রীতি নষ্ট করা, আক্রমণ করা, ধ্বংস করা এ তো কোনো ধর্মেরই শিক্ষা হতে পারে না। আমার ধারণা ধর্মের নামে যারা এসব করে তারাই সবচেয়ে বড় নাস্তিক।
(ডব্লিউ এইচ ডুহান) 

>  আজকের বহু-জাতিগত, বহু-ধর্মীয় ও বহু-সাংস্কৃতিক বিশ্বে সমাজ ও ধর্মীয় বিশ্বাসের মধ্যে যদি একটি সুসংগত সম্প্রীতির সম্পর্ক প্রতিষ্ঠিত হয়, তবে তা অবশ্যই অন্যদের জন্য একটি খুব ভাল দৃষ্টান্ত স্থাপন করবে।
(দালাই লামা) 

সম্প্রীতি নিয়ে স্ট্যাটাস

সম্প্রতি নিয়ে স্ট্যাটাস নিম্নে থেকে দেখতে থাকুনঃ

>  আধুনিক সভ্যতার বুলি মুখে আউড়িয়ে যদি আপনি ধর্মীয় ও জাতিগত সম্প্রীতির মতো মৌলিক জিনিসগুলোই নিশ্চিত করতে না পারেন তবে আপনার এই যান্ত্রীয় সভ্যতা মিথ্যা।
(সংগৃহীত) 

> যখন আপনার চিন্তা, আপনার কথা আর আপনার কাজের মধ্যে সম্প্রীতি বজায় থাকবে, তখনই প্রকৃত শান্তি অনুভূত হবে।
( মাহাত্মা গান্ধী) 

>  ঈশ্বর কখনোই প্রতিটা ব্যাক্তিকে শুধু নিজের স্বর্গ প্রাপ্তির জন্য ধর্ম চর্চা করতে বলে না। বরং ঈশ্বর বলেন নিজেদের মধ্যে শান্তি ও সম্প্রীতি বজায় রাখো এবং দুনিয়াতেই স্বর্গের সৃষ্টি করো।
(ওয়াল্টার রাউসেনবুশ) 

> আমি প্রবলভাবে ধর্মে বিশ্বাস করি , কারণ আমি মানব মনের অপ্রতুলতার চেতনায় আচ্ছন্ন হয়েছি যাতে আমরা মহাবিশ্বের বিপুলা সম্প্রীতিকে আরও গভীরভাবে বুঝতে পারি। যাকে আমরা “প্রকৃতির নিয়ম” বলে থাকি এবং তা সত্যিই অতিপ্রাকৃত।
( আলবার্ট আইনস্টাইন) 

>  কোনো ঘটনাই পৃথক নয়। সকল ঘটনাকে নিখুঁত ভাবে পর্যবেক্ষণ করলে আপনি বুঝতে পারবেন তাদের মধ্যে একটি সম্পর্ক রয়েছে এবং একজন খুব যত্নের সাথে এসকল কিছুর মধ্যে সম্প্রীতি বজায় রাখছেন।
( আগা খান) 

সম্প্রীতি নিয়ে ক্যাপশন ও কবিতা

সম্প্রতি নিয়ে ক্যাপশন কবিতা ভিজিট করতে পারেন আমাদের এই পেজ থেকেঃ

সাম্প্রদায়িকতাবিরোধী কবিতা

মাসুদুল হক
কান্না
মেয়েটি কাঁদছে। সামনে আগুন
উঠানে তুলসীগাছ;
পেছনে আজানের ধ্বনি। উড়ছে ধোঁয়া

এই কান্নার কোনো ধর্ম নেই!

বৈপরীত্য
প্যালেস্টাইন,কাশ্মির কি পশ্চিমবঙ্গে
মুসলিম মার খেলে সে চোট লাগে আমার অঙ্গে

তালেবান জিতে গেলো আমি জিতে যাই

অথচ এক‌ই হাওয়া, জলে ও ভাষায়
হাটে বাজারে ও ভিড়ে
ধানের ক্ষেতে
নদীর ঘাটে
হালখাতায়
বৌশাখের প্রথম দিনে
বৃষ্টিতে ভিজে ভিজে
পাটে ও পাতায়

এক‌ই স্বভাবী খাদ্যে
নজরুল রবীন্দ্র লালনে
ভাওয়াইয়া ভাটিয়ালি মারফতি গানে
কবিগানের তর্কে পাশাপাশি থেকে
রক্ত লালা ও শরীরে মিলেমিশে
আমরা বাঙালি হলেও
তবু হিন্দু আর মুসলমান!

আরো দেখুনঃ

সর্বশেষ কথাঃ

সম্প্রীতি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা নিয়ে পোস্ট লেখা হয়েছে। আমাদের আজকের এই আর্টিকেলটি যদি আপনাদের কাছে ভালো  লেগে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন।

tech-007

Leave a Reply

Your email address will not be published.