রানির অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে আজ

রানির অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে আজ

আজকে আমাদের এই পেজে পৃথিবীর অন্যতম রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু নিয়ে পোস্ট উপস্থাপন করা হল। রানী এলিজাবেথ এর মৃত্যুতে যুক্তরাজ্যে শোকের ছায়া বিরাজ করছে, দেশটিতে রানীর প্রতি রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান প্রাণীর প্রতি ভালবাসা ও শুভেচ্ছা জানাতে ইতিমধ্যে যুক্তরাজ্যে গিয়ে পৌঁছেছেন।

আজ রানীর রাজকীয় অন্ত্যোষ্টিক্রিয়ার প্রক্রিয়া কাজ চলছে। শেষ বিদায় জানাতে সকলেই রানীর প্রতি নম্র ভালোবাসা দিয়ে যাচ্ছেন।

রানী এর মরদেহ আনা হবে লন্ডনে

বিভিন্ন গণমাধ্যম জানিয়েছেন, রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু হয়েছে স্কটল্যান্ড এর জন্ম সাল প্রাসাদে। আনুমানিক তার বয়স ছিল ৯৬ বছর। রানীর মৃত্যুতে তার পরিবার শোকাহত হয়েছেন। সেখান থেকে রানীর মরদেহ স্কটল্যান্ডের এডিনবার্গের হলিরুডহাউস প্যালেছে আনা হবে।

অতঃপর রানীর মরদেহ শোকযাত্রা সহকারে এডিনবার্গের সেইন্ট গিলস ক্যাথেড্রালে নেওয়া হবে। এরপর শেষ সমাধি করার জন্য লন্ডনের নেওয়ার প্রস্তুতি চলবে।

যুক্তরাজ্যের রানী এলিজাবেথের মরদেহ শ্রদ্ধা জানাতে পারবে সাধারণ জনগণ। রানী এর মরদেহ কে ঘিরে সেখানে রানীর ব্যক্তিগত পাহারাদার মোতায়েন করা হয়েছে।

যেমন হবে রানির অন্ত্যেষ্টিক্রিয়া

রাষ্ট্রীয় উদ্যোগে ও সাধারণ জনগণের করের টাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে রানী দ্বিতীয় এলিজাবেথের রাজকীয় অন্ত্যোষ্টিক্রিয়ার সব আয়োজন। এ আয়োজনকে ঘিরে রাষ্ট্রের রাষ্ট্রপ্রধান থেকে শুরু করে সাধারণ জনগণ রানী এলিজাবেথের মরদেহ কে শ্রদ্ধা জানাতে পারবে। অতঃপর রাজ পরিবারের পক্ষ থেকে জানানো হবে রাজকীয় অন্ত্যেষ্টিক্রিয়ার তারিখ ও সময়।

রানীর মরদেহ সমাহিত স্থান

যুক্তরাজ্যে রানীর অন্ত্যেষ্টিক্রিয়ার আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পরে তার মরদেহ উইন্ডসর ক্যাসেল সর্বশেষ সমাহিত করা হবে। পাশাপাশি রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপকে পূর্বের শহর এখানকার রাজকীয় ভল্টে সমাহিত করা হয়েছিল।অনুরুপ রানী দ্বিতীয় এলিজাবেথের স্থান হবে সেখানে।

tech-007

Leave a Reply

Your email address will not be published.