ইমকন পিল খাওয়ার পদ্ধতি,দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া, কোথায় পাবেন

ইমকন পিল খাওয়ার পদ্ধতি,দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া, কোথায় পাবেন

ইমকন পিল খাওয়ার পদ্ধতি,দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া। শুরুতে আমরা জেনে নিব ইমকন পিল কি? অনেকেই আমরা ইমকন পিল সম্পর্কে অবগত নই। ইমকন পিল খাওয়ার পদ্ধতি এর দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া  সম্পর্কে আমাদের জানা অত্যন্ত প্রয়োজন। ইমকন পিল মহিলাদের জন্য জরুরি গর্ভনিরোধক ঔষধ। এই ঔষধটি মহিলাদের অনাকাঙ্ক্ষিত গর্ভধারণের হাত থেকে বিরত রাখে।

তাই আজকে আমাদের এই পেজে ইমকন পিল খাওয়ার পদ্ধতি দাম পার্শ্বপ্রতিক্রিয়া সর্ম্পকে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। যারা এই ঔষধটি সম্পর্কে জানতে চান,তাহলে আমাদের এই পেজ থেকে ভিজিট করে জেনে নিতে পারেন।

ইমকন পিল খাওয়ার পদ্ধতি

প্রতিটি ঔষধ এর নিয়ম জেনে সেবন করা উচিত। আমাদের এই পেজ থেকে আপনি ইমকন পিল খাওয়ার পদ্ধতি জেনে নিতে পারেন।  আপনি এখান থেকে ইমকন পিল খাওয়ার নিয়ম দাম এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে জানতে পারবেন।

কোন পুরুষ মহিলার সাথে সহবাসের সময় কোন প্রটেকশন ছাড়া মিলিত হলে, তাদের মাঝে একটা চিন্তা ধারণা এসে যায়, আর এসব চিন্তা থেকে মুক্ত রাখার জন্য, বা গর্ভধারণের হাত থেকে বিরত রাখার জন্য ইমকন পিল মহিলাদের খাওয়ানো হয়।

ইমকন পিল হচ্ছে ট্যাবলেট। আর এর সঠিক খাওয়ানোর নিয়ম হচ্ছে, সহবাস করা ৭২ ঘণ্টার মধ্যে। আপনারা যারা অনিরাপদ সময়ে সহবাসে মিলিত হয়ে থাকেন, তাদের জন্য এই ইমারজেন্সি ইমকন পিল। তবে খেয়াল রাখা উচিত ৭২ ঘন্টার মধ্যে সেবন করতে হবে। ৫৫ অথবা ৫৬ ঘন্টার মধ্যে সেবন করলে ঝুঁকি কম থাকে।

ইমকন পিলের দাম কত? কোথায় পাবেন

ইমারজেন্সি ইমকন পিল এর দাম কত? তা জেনে নিতে পারবেন এখান থেকে। মূলত মহিলারা অনিরাপদে সহবাস করার ফলে গর্ব বিরত রাখার জন্য সেবন করে থাকেন।  এর জেনেরিক নাম কেটোকোনাজল ও এর গঠন হচ্ছে ট্যাবলেট আর এর বাণিজ্যিক নাম হচ্ছে ইমকন।

বর্তমানে ডিজিটাল সময়ে বড় বাজার থেকে শুরু করে ছোট বাজার পর্যন্ত সকল ফার্মেসিতে ইমারজেন্সি ইমকন পিল পেয়ে যাবেন। তবে এর দাম আপনার হাতের নাগালে মাত্র ৭০ অথবা ৮০ টাকা করে নিতে পারে। তবে এটি আপনি ফার্মেসির ডাক্তারের সাথে যোগাযোগ করে সংগ্রহ করে নিতে পারেন।

ইমকন পিলের পার্শ্ব প্রতিক্রিয়া

মূলত ঔষধ বাজারে অনেক ঔষধ আছে, যার মধ্যে অনেক পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়, তবে ইমকন পিলের পার্শপ্রতিক্রিয়া আছে কিনা, সে বিষয়ে ডাক্তারের পরামর্শে আপনি ইমকন পিল সেবন করে নিতে পারেন। এই ঔষধটি নিয়মিত সেবন করলে, পার্শ্ব প্রতিক্রিয়ার চিহ্ন দেখা দিতে পারে। কারণ মহিলাদের অনেক সময় সময় বিহীন মাসিক হয়ে থাকে, আর ওই সময়ে ঔষধ সেবন করলে, বিপরীত প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

তাই ঔষধ সেবন করার পূর্বে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করে নিতে পারেন। এতে করে আপনার উপকারে আসবে।

নিম্নে আরো দেখুনঃ

সর্বশেষ কথাঃ 

এই পেজ থেকে আপনি আরও বিভিন্ন প্রকার স্বাস্থ্য বিষয়ক তথ্য জানতে পারবেন। তাই আমাদের এই পেজের সাথে আপনি অ্যাকটিভ থাকতে পারেন। আশা করি, আপনার উপকারে আসবে।

tech-007

Leave a Reply

Your email address will not be published.