অনলাইনে কুয়েত ভিসা চেক করার পদ্ধতি

অনলাইনে কুয়েত ভিসা চেক করার পদ্ধতি

অনলাইনে কুয়েত ভিসা চেক করার পদ্ধতি। বাংলাদেশ থেকে আমরা যারা কুয়েত ভিসা চেক করার জন্য অধিক আগ্রহে আছি তাদের জন্য সুখবর। আপনি নিশ্চিত ভাবে কুয়েত ভিসা চেক করতে পারবেন। কুয়েত ভিসা চেক করার জন্য আপনাকে যেকোনো একটি ব্রাউজার ব্যবহার করতে হবে। যার মাধ্যমে আপনি আপনার মূল্যবান ভিসার সমস্ত তথ্যই দেখতে পারবেন।

ভিসা চেক করার জন্য আপনাকে ওয়াইফাই অথবা এমবি রাখতে হবে। এ কাজটি আপনি নিজেও করতে পারবেন অথবা কারো মাধ্যম দ্বারা আপনি চেক করাতে পারবেন। এটা আপনার নিজের ওপর নির্ভর করবে। তবে ভিসা চেক করার জন্য এটাই হচ্ছে সবচেয়ে সহজ মাধ্যম। তো চলুন দেখে নেওয়া যাক ভিসা চেকিং এর পদ্ধতি।

অনলাইনে কুয়েত ভিসা চেক করার পদ্ধতি

আপনার নিজের ভিসা চেক করুন, চিন্তা থেকে মুক্ত থাকুন। ভিসা চেক করার জন্য আপনাকে লিংকের মাধ্যমে প্রবেশ করে আপনার মূল্যবান তথ্য দেখতে পারবেন। নিম্নে এ সম্পর্কে দেওয়া হলো।

১/ Kuwait visa status গুগল সার্চ বক্সে লিখুন।

২/অতঃপর এই লেখা টি দেখতে পারবেন  https://www.moi.gov.kw/ মূলত একটি কুয়েত সরকারের অফিশিয়াল সাইট।

visa

 

৩/ এই সাইট থেকে আপনি পেয়ে যাবেন Visa Application Number ও Captcha text। যার মধ্যে ভিসা অ্যাপ্লিকেশন নম্বর ও ক্যাপটেন টেক্সট সঠিক মত বসিয়ে Submit করতে হবে। এরপর আপনাকে অ্যাপ্লিকেশন স্ট্যাটাস Approved হলে আপনার বিষয়টি সঠিক আছে।

বুঝার সুবিধার্থে নিম্নে ছবি এড করে দেওয়া হলো 

এছাড়াও Rejected, Pending, Under Process দেখাতে পারে আপনার ভিসার অবস্থান অনুযায়ী। এভাবে আপনার মুল্যবান ভিসাটি চেক করে নিতে পারবেন।

সর্বশেষ কথাঃ 

ভিসা চেক করার জন্য আপনি কারো প্রতারণার শিকার যেন না হয়। অনেক সময় ধরে সিরিয়ালে থাকতে যেন না হয়। এজন্য আপনি অনলাইনে ভিসা চেক করার জন্য সহজ পদ্ধতি বেছে নিতে পারেন।

আরও দেখতে পারেনঃ

tech-007

Leave a Reply

Your email address will not be published.