অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম জানুন

অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম জানুন

অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম জানুন। বর্তমান সময়ে মধ্যপ্রাচ্যের দেশ কাতার ধনী রাষ্ট্রের তালিকায় নিজেদের জায়গা করে নিয়েছেন। বাংলাদেশ এবং কাতার এ দুটি রাষ্ট্র একই সময়ে স্বাধীনতা লাভ করে। আমাদের বাংলাদেশের মানুষ কাজের জন্য মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ভ্রমণ করেন। এর জন্য সকলকে ভিসা করতে হয়। আর এই ভিসা চেক করার জন্য আমাদের পেজ এ বিস্তারিত দেওয়া আছে আপনারা জেনে নিতে পারেন।

ভিসা চেক করার জন্য অনেক সময় দেখা যায় প্রতারণার শিকার হতে। এখন থেকে আপনি অনলাইনে অতি সহজেই কাতার ভিসা চেক করে নিতে পারবেন। ভিসা চেক করার জন্য কিছু গাইডলাইন প্রয়োজন যা আপনি এখান থেকে পেয়ে যাবেন। আপনাকে পরিপূর্ণ নিয়ম ফলো করতে হবে ভিসা চেক করার জন্য। তো চলুন কথা না বাড়িয়ে মূল কাজে যাওয়া যাক।

কিভাবে কাতার ভিসা চেক করবেন

কম্পিউটার বা মোবাইল এ ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে আপনার ভিসা চেক করতে পারবেন। এ কাজটি আপনি করতে পারবেন ঘরে বসেই অতি সহজেই। তবে আপনাকে ন্যূনতম ইন্টারনেট দিয়ে অনলাইনে কিভাবে ভিসা চেক করে তার নিয়ম জানতে হবে। আর এই নিয়ম আপনাদেরকে জানানোর জন্য চেষ্টা করতেছি। নিম্নে ভিসা চেক পদ্ধতি জেনে নেই। qatar visa check করুন।

অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম জানুন

কাতার ভিসা চেক করার জন্য পূর্বের মত আপনাকে দীর্ঘ লাইন ধরে অপেক্ষা করতে হবে না।  সাম্প্রতিক সময়ে আপনার নিজের স্থান থেকেই আপনি এ কাজ দ্রুত সম্পন্ন করতে পারবেন। অনলাইনে কিভাবে কাতারের ভিসা সহজ ভাবে চেক করা যায় তার সম্পূর্ণ নিয়ম আজ আমরা জানবো।

> সর্বপ্রথম আপনি গুগল সার্চ বক্সে গিয়ে (https://portal.moi.gov.qa) লিখে এন্টার করে ভিতরে প্রবেশ করুন। আপনার সামনে একটি ইন্টারফেস ওপেন হবে এরমধ্যে Inquiries লেখা থাকবে।যার মধ্যে ক্লিক করে আপনাকে ভেতরে প্রবেশ করতে হবে। অতঃপর ছবির মত উইন্ডো দেখতে পারবেন।

> দ্বিতীয় ধাপে আপনাকে Visa Services এ ক্লিক করতে হবে। এরপর আপনার সামনে একটি অপশন আসবে। এর মধ্য থেকে Visa Inquiry and Printing লেখাটির মধ্যে ক্লিক করতে হবে।

> এরপর আপনার সামনে একটি পেজ ওপেন হবে। এর মধ্যে দুটি অপশন দেয়া থাকবে।

১/ Visa Number
২/ Passport Number

এই দুটি অপশন এর মধ্য থেকে আপনাকে ভিসা যাচাই করতে হবে। ভিসা নাম্বার এবং পাসপোর্ট নাম্বার সঠিক মত বসিয়ে দিন। এছাড়া আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন। পাসপোর্ট নাম্বার টি সঠিক মত সিলেক্ট করুন। এবং নিচে Nationality ঘরের ড্রপডাউন মেনু থেকে Bangladesh সিলেক্ট করুন। অতঃপর ভেরিফিকেশন কোড দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

তারপর আপনি দেখতে পারবেন আপনার ভিসার যাবতীয় তথ্য চলে এসেছে। এই সহজ মাধ্যমে আপনি আপনার মূল্যবান বিষয়টি চেক করতে পারেন। এতে করে সময় এবং শ্রম দুটোই আপনার সাশ্রয় হবে।

শেষ কথাঃ 

আমাদের এই পেজের মাধ্যমে আপনাদেরকে ভিসা সংক্রান্ত বিষয় নিয়ে তথ্য তুলে ধরছি। আশা করি সকলের কাছে ভালো লাগবে। আপনারা আমাদের সাথেই থাকুন। আরো নতুন কিছু পোষ্ট নিয়ে হাজির হবো।

আরো পড়ুনঃ

tech-007

Leave a Reply

Your email address will not be published.