অনার্স রেজাল্ট ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট 2022 (সকল বর্ষ)

অনার্স রেজাল্ট ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট 2022 (সকল বর্ষ)

প্রিয় শিক্ষার্থী ভাই ও বোনেরা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত সকল বর্ষের অনার্স পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। আপনারা যারা অনার্স ১ম ২য় ৩য় এবং ৪র্থ বর্ষ পরীক্ষা দিয়েছেন তাদের জন্য আজকের এই আর্টিকেল লেখা। National University এর Honours 1st 2nd 3rd 4th Year Final Exam Result 2022 রেজাল্ট দেখতে পারেন।

তাহলে কথা না বাড়িয়ে কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন সে বিষয়ে যাওয়া যাক। নিম্নে থেকে রেজাল্ট দেখার সকল তথ্য জেনে নিন।

 জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স সকল বর্ষ পরীক্ষার রেজাল্ট

অনার্স পরীক্ষার রেজাল্ট ২০২২ / স্নাতক ( সম্মান ) রেজাল্ট জানুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের। আপনি আপনার মূল্যবান রেজাল্ট কম্পিউটার অথবা মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস এবং ইন্টারনেট থেকে জেনে নিতে পারেন। আপনার রেজাল্ট মার্কশিট সহ অনলাইনে কিভাবে দেখবেন তা আমাদের এই পেজে বিস্তারিত আলোচনা করা হয়েছে। অনার্স পরীক্ষার ফলাফল 2022 সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন। তাই আপনার কাঙ্খিত অনার্স ফলাফল 2022 দেখে নিতে পারেন।

অনার্স রেজাল্ট 2022 মার্কশিট সহ

 রেজাল্ট দেখার সহজ পদ্ধতি অনার্সঃ 

রেজাল্ট দেখার জন্য আপনাকে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে।

নিম্নে তা দেয়া হলোঃ 

> প্রথম ধাপ আপনাকে সর্বপ্রথম এই ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবে www.nu.ac.bd ।অতঃপর আপনার সামনে রেজাল্ট পেজটি ওপেন হবে।

 

> দ্বিতীয় ধাপঃHonours এর পশে থাকা + চিহ্ন তে ক্লিক করতে হবে।

> তৃতীয় ধাপঃ অতঃপর আপনাকে ১ম ২য় ৩য় ৪র্থ Year সিলেক্ট করুন। যে যে ইয়ার পরীক্ষার রেজাল্ট জানতে চান সেই ইয়ার সিলেক্ট করুন।

> চতুর্থ ধাপঃতারপর Individual Result এর অধীনে থাকা Roll / Registraion Number এর বক্সে আপনার রোল অথবা রেজিষ্ট্রশন নম্বর লিখুন এবং Exam Year এর বক্সে পরীক্ষার সন লিখতে হবে।

> পঞ্চম ধাপঃ অতঃপর Captcha Code সঠিক মত পূরণ করতে হবে।

> ষষ্ঠ ধাপঃ সবশেষে Search Result বাটনে ক্লিক করতে হবে।

এরপর আপনাকে কিছুক্ষণ সময়ের জন্য অপেক্ষা করতে হবে আপনার মূল্যবান রেজাল্ট দেখার জন্য। অতঃপর আপনার মূল্যবান রেজাল্ট পেয়ে যাবেন।

SMS এর মাধ্যমে অনার্স রেজাল্ট দেখুন

মোবাইলের মাধ্যমে যেভাবে আপনি অনার্স রেজাল্ট ২০২২ জানতে পারবেন তা নিম্নে দেখুন।

> অনার্স ১ম বর্ষের রেজাল্ট জানার পদ্ধতিঃ মোবাইলের মেসেজ অপশনে গিয়ে আপনাকে লিখতে হবে Nu এরপর স্পেস দিয়ে লিখতে হবে H1 আবার একটা স্পেস দিতে হবে অতঃপর রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার যথাস্থানে বসিয়ে 16222 নাম্বারে পাঠিয়ে দিতে হবে।

উদাহরণস্বরূপঃ NU H1 45364566

> অনার্স ২য় বর্ষের রেজাল্ট জানার পদ্ধতিঃ মোবাইলের মেসেজ অপশনে গিয়ে আপনাকে লিখতে হবে Nu এরপর স্পেস দিয়ে লিখতে হবে H2 আবার একটা স্পেস দিতে হবে অতঃপর রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার যথাস্থানে বসিয়ে 16222 নাম্বারে পাঠিয়ে দিতে হবে।

উদাহরণস্বরূপঃ NU H2 45364566

> অনার্স ৩ য় বর্ষের রেজাল্ট জানার পদ্ধতিঃ মোবাইলের মেসেজ অপশনে গিয়ে আপনাকে লিখতে হবে Nu এরপর স্পেস দিয়ে লিখতে হবে H3 আবার একটা স্পেস দিতে হবে অতঃপর রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার যথাস্থানে বসিয়ে 16222 নাম্বারে পাঠিয়ে দিতে হবে।

উদাহরণস্বরূপঃ NU H3 45364566

> অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট জানার পদ্ধতিঃ মোবাইলের মেসেজ অপশনে গিয়ে আপনাকে লিখতে হবে Nu এরপর স্পেস দিয়ে লিখতে হবে H4 আবার একটা স্পেস দিতে হবে অতঃপর রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার যথাস্থানে বসিয়ে 16222 নাম্বারে পাঠিয়ে দিতে হবে।

উদাহরণস্বরূপঃ NU H4  45364566

সর্বশেষ বাণীঃ

প্রিয় ভিজিটর শিক্ষার্থীরা সর্বশেষ একটি কথা জানাতে চাই আপনি এই পোষ্টের মাধ্যমে যদি উপকৃত হয়ে থাকেন তাহলে আমাদেরকে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর একটি অনুরোধ আপনাদের কাছে রইল এই পোস্টটি সকলের মাঝে শেয়ার করে আমাদের সাথেই থাকুন। সকল পরীক্ষার্থী ভাই ও বোনদেরকে ধন্যবাদ জানাই।

tech-007

Leave a Reply

Your email address will not be published.