পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন দেখুন

পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন দেখুন।স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন মাসে। দীর্ঘ দিন অপেক্ষা করার পরে এ স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। জনো নেত্রী শেখ হাসিনা এই স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন বলে জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে চলছে নানা আয়োজন। ইতিমধ্যে অনেকেই নানান সাজে নৌকা বানিয়ে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করতে যাচ্ছে। বিভিন্ন কোম্পানির বাস এই স্বপ্নের পদ্মা সেতুর উপর দিয়ে চলার জন্য নিত্য নতুন সাজে সজ্জিত করছে।

স্বপ্নের পদ্মা সেতু পারাপার হওয়ার জন্য সরকার টোলের হার নির্ধারণ করে দিয়েছেন। বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করেছেন।  সরকারি নিয়ম অনুযায়ী স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিতে হলে বড় বাস থেকে ২ হাজার ৪০০ টাকা দিতে হবে। এবং মাঝারি ট্রাক এর টোল ধরা হয়েছে ২ হাজার ৮০০ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ২৮ এপ্রিল স্বপ্নের পদ্মা সেতুর জন্য টোলের হার প্রস্তাব করে অনুমোদন পাঠায়। এ তথ্যটি সেতু মন্ত্রণালয় থেকে জানিয়েছেন। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে অনুমোদন দেয়া হয়েছে।

সাথে সাথে স্বপ্নের পদ্মা সেতু বিভিন্ন আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে। পদ্মা সেতুর বিভিন্ন বৈশিষ্ট্য হচ্ছে, এর ওপর দিয়ে চলতে গেলে গাড়ি না থামিয়ে অটোমেটিক টোল আদায় করতে পারবে। পদ্মা সেতুর উপর দিয়ে ১৭২ টি বাস চলাচল করার জন্য সাজিয়ে প্রস্তুত করা হয়েছে।

পদ্মা সেতু হওয়ার পূর্বে যেখানে যেতে সময় লাগত ঘন্টার পর ঘন্টা বর্তমানে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পরে সেখান থেকে পূর্বের তুলনায় সময় আরো অনেক শাস্ত্রী হবে, এবং মানুষের যাতায়াত অনেক সহজ হবে।

আরো দেখুনঃ

 

tech-007

Leave a Reply

Your email address will not be published.