বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করার পদ্ধতি জানুন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করার পদ্ধতি জানুন

সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি বাংলাদেশ বিমান এয়ারলাইন্স টিকেট চেক করার পদ্ধতি। এক নজরে দেখে নেয়া যাক বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্পর্কে। বাংলাদেশ এয়ারলাইন্স মূলত বিমান নামে পরিচিত। এটি একমাত্র বাংলাদেশের সরকারি ও জাতীয় পতাকাবাহী বিমান পরিবহন সংস্থা। এর অবস্থান হচ্ছে ঢাকায় এটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কার্যক্রম পরিচালনা করে থাকেন। বিশ্বের ৭০ টি দেশের সাথে এর সেবা চুক্তি রয়েছে, সাম্প্রতিক সময়ে ১৬ টি দেশের সাথে কার্যক্রম পরিচালনা করছে।

আমরা যারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট চেক করার জন্য অধিক আগ্রহে অপেক্ষা করছি। তারা আমাদের এই সাইট থেকে বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করার সঠিক তথ্য জেনে নিতে পারেন। চলুন কথা না বাড়িয়ে মূল প্রসেসে যাওয়া যাক।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিদেশী পর্যটক, দেশীয় পর্যটক এবং প্রবাসী পর্যটক এবং প্রবাসী বাংলাদেশি ভ্রমণকারীদের সেবা দিয়ে আসছে। আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট চেক করার নিয়ম জানবো। নিম্নে নিয়মগুলো বিস্তারিত দেওয়া হলঃ Biman Bangladesh Airlines ticket চেক করুন।

> প্রথমে আপনি টিকিট চেক করার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।

> আপনার সামনে একটি ওয়েবসাইট আসবে সেখানে মেনুবার থেকে MANAGE BOOKING সিলেক্ট করুন। টিকিটে থাকা পি এন আর নম্বর Booking ID or PNR জায়গায় সঠিক মতো এবং আপনার নামের শেষ অংশ Passenger’s Last Name এর স্থলে বসিয়ে দিন।

> সবকিছু সঠিক মতো বসানোর পর Find Reservation বাটনে ক্লিক করতে হবে।

এবার অপেক্ষা করুন আপনার টিকিটের সব তথ্য দেখতে পাবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করার পদ্ধতি জানুন

সঠিক মতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করুন। আপনার টিকিটের সঠিক তথ্য জানুন। প্রতারণার হাত থেকে সাবধান থাকুন।

শেষ কথাঃ 

এই ছিল আমাদের আজকের পোস্ট মনোযোগ সহকারে পড়ুন।  পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে সবার মাঝে শেয়ার করতে পারেন। আমরা আরো উৎসাহিত হয়ে আপনাদের সামনে নতুন কিছু উপস্থাপন করব। সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ।

আরো দেখুনঃ

tech-007

Leave a Reply

Your email address will not be published.