অনলাইনে সৌদি ভিসা চেক করুন খুব সহজেই

অনলাইনে সৌদি ভিসা চেক করুন খুব সহজেই

হি আপনি কি মাদ্রাসায় পড়েন নাকি আপুমধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব মুসলমানদের জন্য একটি পবিত্র ভূমি। এদেশ মূলত পাঁচটি রাজ্যে বিভক্ত। এদেশে আমরা অনেকে কাজের জন্য পাড়ি জমায়। তাই অনেকেই সৌদি আরবের ভিসা করে থাকি। আমরা যারা সৌদি ভিসা চেক করার জন্য কোন মাধ্যম খুজতেছি। তারা আমাদের এই পেজ থেকে অতি সহজ ভাবে অনলাইনে সৌদি ভিসা চেক করতে পারবেন, তার নিয়ম নিম্নে বিস্তারিত দেওয়া হলো।

অনলাইনে সৌদি ভিসা চেক করুন খুব সহজেই

দিন যতই যাচ্ছে মানুষের কাজের গতিকে আরো সহজ ভাবে করার জন্য বিভিন্ন মাধ্যম বেরিয়ে আসছে। পূর্বে যে কাজটি ঘন্টার পর ঘন্টা লেগে যেত সেই কাজটি এখন মুহূর্তের ভিতর সম্পূর্ণ করা যাচ্ছে। পূর্বে অনলাইনে ভিসা চেক করার জন্য এক সময় মানুষকে লম্বা সিরিয়াল দাঁড়িয়ে থাকতে হতো। তবে উন্নত প্রযুক্তি বিকাশ হওয়ার পর মানুষ এখন এই কাজটি তার নিজ জায়গায় থেকে সমাধান করতে পারতেছে। তাই এখন নিশ্চিন্তায় আপনি আপনার কাজের ভিসা টি চেক করে নিতে পারবেন।

সৌদি ভিসা চেক করার নিয়ম

সৌদি ভিসা চেক করার নিয়ম নিয়ে আপনারা যারা চিন্তিত তাদের জন্য সুখবর। আপনি আপনার মূল্যবান ভিসা আপনার হাতের নাগালের এন্ড্রয়েট সেট দিয়ে অতি সহজেই অনলাইনের মাধ্যমে চেক করে নিতে পারবেন। এ কাজটি আপনি ঘরে বসেই করতে পারবেন। তবে সৌদি ভিসা চেক করার জন্য আপনাকে কয়েকটি নিয়ম ফলো করতে হবে। নিয়মগুলি নিম্নে সাজিয়ে উপস্থাপন করা হলো।

অনলাইনে সৌদি ভিসা চেক করুন

নিয়ম নাম্বার ১/ গুগল সার্চ বক্সে গিয়ে enjazit লিখে আপনাকে সার্চ করতে হবে।

২/ আপনার সামনে একটি ওয়েবসাইট চলে আসবে  এরমধ্যে ইংরেজির পাশাপাশি আরবি লেখা থাকবে http:enjazit.com.sa সাইটের লিংকে ভেতরে প্রবেশ করতে হবে।

৩/ ওয়েবসাইটে প্রবেশ করার পর পপ -আপ আসলে এটি কেটে দিতে হবে এবং x এরমধ্যে টাচ দিন।

domestic

৪/ enjazit ওয়েবসাইটের ভেতরে প্রবেশ করলে আপনি একটি ইন্টারফেস দেখতে পারবেন এরমধ্যে Individuals এবং Sector And Organaization দুটি অপশন পাবেন। আপনাকে Individuals অপশন এ ক্লিক করে ভিতরে প্রবেশ করতে হবে।

services

৫/ Individuals এই পেজে আসার পর আপনার সামনে অনেকগুলো অপশন আসবে এর মধ্য থেকে Find Applicant Data অপশনটি ক্লিক করে ভেতরে প্রবেশ করতে হবে।

৬/ Find Applicant Data পেইজে আসার পর উপরের দিকে একটু লক্ষ্য করবেন Visa Services Platform (Enjaz) লিখা আছে এবং এর নীচে Find Applicant Data নামে একটি ফর্ম আছে।

৭/ এই ফর্মের মধ্যে যথাযথ স্থানে আপনার মূল্যবান পাসপোর্ট এর নাম্বার, ন্যাশনালিটি, বাংলাদেশ, ভিসা টাইপ-ওয়ার্ক, ভিসা ইস্যুইং অথোরিটি – ঢাকা এবং পাশে থাকা ইমেজ কোড সঠিকভাবে বসিয়ে সার্চ বাটনে ক্লিক করুন। এরপর আপনার মুল্যবান ভিসার যাবতীয় তথ্য দেখতে পারবেন। আপনার পরিচয় পত্র ভিসার মধ্যে ঠিক আছে কিনা আপনি ভালোভাবে চেক করে মিলিয়ে নিবেন। তবে আপনাকে খেয়াল করতে হবে একটি বিষয় সেটা হচ্ছে আপনার ভিসার মধ্যে স্পন্সরের কোন নাম না পান তাহলে আপনার ভিসা এখনো পরিপূর্ণ হয়নি।

visa

শেষ কথাঃ

উপরোক্ত নিয়মগুলি যদি আপনার কাছে ভাল লেগে থাকে। তাহলে আমাদের এই সাইট থেকে আপনার মূল্যবান ভিসা নিয়ম অনুযায়ী চেক করে নিতে পারবেন। আরো নিত্য নতুন ভিসা চেক করার নিয়ম নিয়ে।  আপনাদের সামনে পোস্ট নিয়ে হাজির হবো। সকলে আমাদের সাথেই থাকবেন। আশা করি পোস্টগুলি আপনাদের উপকারে আসবে। সবাইকে ধন্যবাদ।

আরো দেখুনঃ

tech-007

Leave a Reply

Your email address will not be published.