বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটার নিয়ম

বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটার নিয়ম

বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটার নিয়ম। সুপ্রিয় সুধী আজকে আপনাদের সামনে কথা বলব বিকাশে ট্রেনের টিকেট কাটার নিয়ম। আপনারা যারা ইন্টারনেটে সার্চ করতেছেন কিভাবে বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটবেন। তাদের উদ্দেশ্যে বলবো অতি দ্রুত আমাদের এই পেজে পেয়ে যাবেন। আমরা চেষ্টা করেছি বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটার সকল তথ্য সহজভাবে উপস্থাপন করার জন্য। আপনারা আমাদের পোষ্টের মাধ্যমে অতি সহজ ভাবে বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটতে পারবেন।

বিকাশে এখন ট্রেনের টিকেট কাটা আরও বেশি সহজ।পূর্বে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে কাঙ্খিত ট্রেনের টিকেট পাওয়া নিয়ে ভোগান্তি শেষে ২০২০ সাল থেকে বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইটে শুরু হলো অনলাইনে ট্রেনের টিকেট বিক্রয়।এখন বিকাশে ট্রেনের টিকেট ক্রয় খুবই সহজ ও জনপ্রিয় হয়ে উঠেছে। আপনার ইচ্ছা অনুযায়ী আমাদের সাইট থেকে কিভাবে বিকাশ থেকে টিকেট কাটে সহজভাবে বুঝে নিতে পারেন। বিকাশ থেকে টিকেট খোলার নিয়ম সকল বিষয়ে ভালোভাবে বুঝে নিন। এতে করে আপনি দ্বিধাদ্বন্দ্ব থেকে মুক্তি পাবেন। আশা করি সকলের কাছে ভালো লাগবে।

বিকাশে ট্রেনের টিকেট

আমরা চেষ্টা করছি আপনাদেরকে সহজ তথ্য দিয়ে সঠিক দিক-নির্দেশনা দেওয়ার জন্য। প্রযুক্তিগতভাবে সকল কিছু এখন এগিয়ে। তাই সকলেই চায় যেকোনো কাজেই অতি দ্রুত হোক। আজকে যারা অতি দ্রুত বিকাশে ট্রেনের টিকেট কাটতে চান তারা আমাদের এই সাইটকে ফলো করতে পারেন। আপনি আপনার হাতের হ্যান্ডসেট দিয়ে বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটতে পারেন।এতে আপনার সময় এবং শ্রম দুটোই বাঁচবে। বিকাশের মাধ্যমে আপনাকে ট্রেনের টিকেট কাটতে হলে কিছু নির্দিষ্ট দিকনির্দেশনা অবলম্বন করতে হবে।

বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটার নিয়ম

সবকিছুর একটা নিয়ম আছে নিয়মের বাইরে কোন কিছুই নয়। বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট কাটতে হলে আপনাকে কিছু নিয়ম ফলো করতে হবে। আজকে আমাদের এই সাইট এ সকল তথ্য পূর্ণরূপে আপনাদের সামনে তুলে ধরা হলো। বিকাশের মাধ্যমে ট্রেনের টিকেট বুকিং দেওয়ার জন্য নিম্নের নিয়মগুলি ফলো করুন।

•প্রথমেই বিকাশ অ্যাপ ওপেন করে নিন।
•মেনু বার থেকে টিকেট সিলেক্ট করুন।
•সেখান থেকে আপনি চাইলে বিমান, বাস, লঞ্চ, মুভি এবং ট্রেনের টিকেট কাটার অপশন দেখতে পারবেন।
•ট্রেন সিলেক্ট করে বাংলাদেশ রেলওয়ে অপশনে সাবমিট করুন।
•এবার আপনাকে বাংলাদেশ রেইলওয়ের ওয়েবসাইটে লগ ইন করতে হবে। আপনার যদি পূর্বে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করা না থাকে তাহলে নিম্নের লিঙ্কের মাধ্যমে রেজিস্ট্রেশন করে নিন।

রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন।
https://esheba.cnsbd.com

•লগ ইন করার জন্য ইমেইল এবং পাসওয়ার্ড দিন।
•এবার আপনার কাঙ্খিত যাত্রা শুরু স্টেশন, গন্তব্য, তারিখ, সিটের শ্রেণী, প্যাসেঞ্জার স্ট্যাটাস ইত্যাদি বসিয়ে “Find” অপশনে ক্লিক করুন।
•পরবর্তী অপশনে ট্রেন এবং সময় সিলেক্ট করুন এবং “Details” এ গিয়ে “Purchase” এ প্রবেশ করুন। •আপনি ইচ্ছে করলে ট্রেনের সিট অটো অথবা ম্যানুয়ালি সিলেক্ট করতে পারেন।
•সর্বশেষ “Buy Ticket” এ ক্লিক করে “i agree” তে প্রবেশ করুন।
•সর্বশেষ নিজের বিকাশ এর পিন দিয়ে টিকেট কনফার্ম করুন।
•টিকেট কনফার্ম হলে ই-মেইল এর মাধ্যমে আপনার টিকেট পেয়ে যাবেন সেটি প্রিন্ট করে সংরক্ষণ করুন।

এভাবে অতি স্বল্প সময়ের মধ্যে যখন তখন বিকাশ অ্যাপের মাধ্যমে আপনি ট্রেনের টিকেট কাটতে পারবেন। আর নয় ট্রেনের টিকেটের জন্য ভোগান্তি।
BANGLADESH RAILWAY E-TICKETING SERVICE
esheba.cnsbd.com

শেষ কথাঃ

আশা করি পোস্টটি আপনাদের উপকারে আসবে। এই পোস্ট থেকে আপনারা শিখতে পারবেন বাংলাদেশ রেলওয়ে টিকিট কাটার পদ্ধতি। এছাড়াও বিকাশে ট্রেনের টিকেট কাটার পদ্ধতি আপনারা আজকের এই পোষ্ট থেকে জানতে পেরেছেন।

আরো দেখুনঃ

 

tech-007

Leave a Reply

Your email address will not be published.